আজকের খেলাক্রিকেট

টি–টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের কোচ হতে পারেন পোলার্ড

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার কাইরন পোলার্ডকে পরামর্শক কোচ নিয়োগ দিতে যাচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এই খবর জানিয়েছে ইংল্যান্ডের সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ।

কাইরন পোলার্ড হতে পারেন ইংল্যান্ডের কোচ

কাইরন পোলার্ড হতে পারেন ইংল্যান্ডের কোচছবি: এক্স

 

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে হতে যাওয়া এই বিশ্বকাপের কন্ডিশন ও উইকেট সম্পর্কে স্পষ্ট ধারণা পেতেই পোলার্ডকে নিয়োগ দিতে পারে ইসিবি, জানিয়েছে দ্য টেলিগ্রাফ। অস্ট্রেলিয়ায় হওয়া ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে একই ভূমিকায় ছিলেন মাইক হাসি। সেই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড।

৩৬ বছর বয়সী পোলার্ডকে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার। সব মিলিয়ে ৬৩৭ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই তারকা, যা এই সংস্করণে সর্বোচ্চ। জিতেছেন ৫টি আইপিএল শিরোপা। জাতীয় দলের হয়ে জিতেছেন ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপ। বর্তমানে আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ানসের ব্যাটিং কোচও তিনি। যদিও কয়েকটি ফ্র্যাঞ্চাইজি লিগে এখনো খেলছেন এই ক্যারিবীয় তারকা।

ব্যর্থতায় শেষ হয়েছে ইংল্যান্ডের ওয়ানডে বিশ্বকাপ
ব্যর্থতায় শেষ হয়েছে ইংল্যান্ডের ওয়ানডে বিশ্বকাপরয়টার্স

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলা ইংল্যান্ড হেরেছে তিনটিতেই। সর্বশেষ তারা ওয়েস্ট ইন্ডিজের কাছে সিরিজ হেরেছে। এ ছাড়া ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের শোচনীয় ব্যর্থতার চাপ তো আছেই। সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার কারণ হিসেবে কোচিং স্টাফে কোনো স্থানীয় সদস্য না থাকাকে অনেকেই দায়ী করেছেন। ইংল্যান্ড ব্যবস্থাপনা পরিচালক রব কি নিজেও এটাকে একটি কারণ হিসেবে দেখেছেন।

গত মাসে কি এই প্রসঙ্গে বলেছিলেন, ‘সত্যি বলতে এর জন্য আমি নিজেকে অনেক দায়ী মনে করি। আমি এমন একটা কোচিং স্টাফ ঠিক করেছি যেখানে স্থানীয় কোনো অভিজ্ঞতা ছিল না। এমন কেউ, যে ওই কন্ডিশন খুব ভালো করে জানেন।’ সে কারণেই এই টুর্নামেন্টে ইংল্যান্ডের ডাগআউটে থাকতে পারেন পোলার্ড।

বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ২০২৪ টি–টোয়েন্টি বিশ্বকাপে কেমন করবে?
বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ২০২৪ টি–টোয়েন্টি বিশ্বকাপে কেমন করবে?আইসিসি

পোলার্ড ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক বাটলারের পুরোনো সতীর্থ। ২০১০ ও ২০১১ সালে বাটলারের সঙ্গে সমারসেটে খেলেছেন পোলার্ড। ধারণা করা হচ্ছে, শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপেই দায়িত্ব থাকতে পারেন পোলার্ড। তবে এই জুটি কার্যকরী হলে দেখা যেতে পারে সামনেও

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button