জীবনযাপনরূপচর্চা

রোজ ৫০টি চড়-থাপ্পড়েই বাড়বে নারীদের সৌন্দর্য!

রোজ ৫০টি চড়-থাপ্পড়েই বাড়বে নারীদের সৌন্দর্য!
  © ফাইল ছবি

নিজেকে সুন্দর করতে কে না চায়? সে পোশাকের দিক থেকে হোক বা ত্বকের সৌন্দর্যের দিক থেকে। সবাই চায় তাকে দেখতে সুন্দর লাগুক। আমরা প্রত্যেকেই বাড়িতে নানান রকম টোটকা ব্যবহার করি যার সাহায্যে আমরা সুন্দর হতে পারি। সৌন্দর্য বৃদ্ধির জন্য নানা রকম উপায়ের কথা শোনা যায়। ক্রিম, লোশন, ফেসিয়াল, লেজার থেরাপি – বাজারে এখন নানা রকম ‘সৌন্দর্যবর্ধক’ পণ্য ও থেরাপির সমাহার। তবে খুব সহজ একটি উপায়ে আপনি হতে পাারেন সুন্দর, জেনে নিন কীভাবে।

সৌন্দর্য বাড়ানোর এক অদ্ভুত এবং অতি কার্যকর পদ্ধতি হচ্ছে থাপ্পড় থেরাপি। হ্যাঁ ঠিকই শুনছেন। সৌন্দর্য বাড়ানোর জন্য থাপ্পড় থেরাপির মতো এই অদ্ভুত থেরাপি প্রচলিত রয়েছে দক্ষিণ কোরিয়ায়, যেটি সেখানকার বেশ জনপ্রিয় থেরাপি। দক্ষিণ কোরিয়ার নারীরা শত শত বছর ধরে থাপ্পড় থেরাপি ব্যবহার করে আসছেন।

এই থেরাপি অনুযায়ী, প্রতিদিন নিজেকে ৫০ বার করে গালে আলতো থাপ্পড় মারতে হবে। দাবি করা হয়, এতে ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় এবং ত্বক আরও উজ্জ্বল ও মসৃণ হয়।

শতাব্দী ধরে দক্ষিণ কোরিয়ার নারীরা এই থেরাপি ব্যবহার করে আসছেন। নিয়মিত থাপ্পড় মারার ফলে তাদের ত্বক নাকি উজ্জ্বল ও টানটান থাকে। তবে মনে রাখবেন, ‘কেউ নিজেকে খুব জোরে জোরে থাপ্পড় মারবে বিষয়টা এমন নয়। থেরাপি হিসেবে নিজেকে গালে আলতো থাপ্পড় মারতে হবে। এতে আপনার ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি পাবে। এবং আপনার ত্বক আরও সুন্দর এবং চকচকে হবে।

কোরিয়ান নারীরা ছোট থেকেই এ থেরাপি ব্যবহার করা শুরু করেন। যে কারণে বড় হতে হতে তাদের ত্বক অনেকটাই উজ্জ্বল হয়ে ওঠে।’

Show More
এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button