গজলের ঢংয়ে ইউসুফের নতুন গান ‘সকাল হলো না আমার’
নতুন গান- সকাল হলো না আমার

বিশিষ্ট উচ্চাঙ্গ সঙ্গীত এবং নজরুলগীতি শিল্পী ইয়াকুব আলী খান এবং সঙ্গীত শিল্পী উম্মে জোহরা হকের বড় সন্তান ইউসুফ আহম্মেদ খান। সঙ্গীতের মাঝেই যার বেড়ে ওঠা, ধ্যান, জ্ঞান ও চর্চা।

সবরকম সঙ্গীতের প্রতি সম্মান এবং মুগ্ধতা রেখেই তিনি একটি নিজস্বতা ধারন করে গেছেন। ভালো গানের স্বার্থে শিল্পীর জায়গা থেকে সব ধরনের ভালো গানকেই প্রাধান্য দিতে প্রস্তুত তিনি।

তবে সেমি ক্লাসিকাল গান তাঁকে আকর্ষণ করে বেশি। ক্লাসিক আধুনিক এবং কিছুটা বাংলা গজলের ঢংয়ে ইউসুফের গাওয়া ‘সকাল হলো না আমার’ গানটি সম্প্রতি প্রকাশ পেয়েছে গানচিল স্টুডিও’র ব্যানার থেকে।

গানটি লিখেছেন এবং সুর করেছেন সাখাওয়াত হোসেন মারুফ এবং মিউজিক পরিচালনা করেছেন ইউসুফ নিজেই।

এই তিনটি ঢংয়ের মিশ্রণে অনবদ্য এক স্বাদ নিয়ে গানটি আকর্ষণ করেছে সব রকম শ্রোতাদের চিত্তকে।

বাংলাদেশের বাংলা গানে এক চমৎকার ক্ষেত্র যোগ হতে চলেছে এই গানগুলোর মধ্য দিয়ে। সাখাওয়াত হোসেন মারুফের কথা ও সুর এবং ইউসুফ আহম্মেদ খানের কন্ঠ এবং গায়কীর যুগলবন্দী শ্রোতাদের এক চমৎকার মুগ্ধতা এবং নিমগ্নতা দিয়ে চলেছে।

ইউসুফ আহম্মেদ খান জানান, আমি সাধারণত ক্লাসিক এবং মেলডি ধাঁচের গান গাইতে পছন্দ করি। এই গানটিও আমার স্টাইলের।

গানটির কথার মধ্যে যথেষ্ট গভীরতা ও নতুনত্ব রয়েছে। আর সুরের মধ্যেও আছে আলাদা একটি দোলা। গানটি সবার ভালো লাগবে বলেই আমার বিশ্বাস।

গানটির মিউজিক পরিচালনা করেছেন ইউসুফ নিজেই। মিউজিক এরেঞ্জমেন্টে ছিলেন তানবীর দাউদ রনি। শব্দ মিশ্রণে ছিলেন আমজাদ হোসেন।

গানচিল কর্তৃপক্ষ জানান, বর্তমান সময়ে এ ধরনের গান তৈরি ও প্রকাশ নিঃসন্দেহে একটি সাহসী উদ্যোগ। অনেকদিন থেকেই বাংলা গানে এ ধরনের শুদ্ধ সংগীতের একটি ঘাটতি রয়েছে।

তিনি বলেন, শ্রোতাদের শুদ্ধ ও সমৃদ্ধ গান উপহার দিতেই এই গানটি লিরিকাল ভিডিও আকারে প্রকাশ করেছি আমরা।

অচিরেই গানটির মিউজিক ভিডিও প্রকাশের পরিকল্পনা রয়েছে। আশা করি সকল শ্রোতাদের কাছেই গানটি ভালো লাগবে। আমাদের সকলেরই উচিত এ ধরনের গানের পৃষ্ঠপোষকতা করা।

 

© Copyright 2014-2018, All Rights Reserved ||| Powered By AnyNews24.Com || Developer By Abir-Group

%d bloggers like this:
www.scriptsell.net