আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ, সবাই নিহত
আকাশে সংঘর্ষের পর একটি জলাভূমিতে পড়ে বিমান দুটি। ছবি: ভিডিও থেকে নেয়া

মাঝ আকাশে দুই বিমানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৭২ বছর বয়সী এক ফ্লাইট প্রশিক্ষকসহ সবাই নিহত হয়েছেন। বিমান দুটিতে মোট চারজন ছিলেন বলে জানা গেছে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মায়ামি এক্সিকিউটিভ এয়ারপোর্ট থেকে ৯ কিলোমিটার পশ্চিমে মঙ্গলবার দুপুরে এ দুর্ঘটনাটি ঘটে। খবর আনন্দবাজার ও সিবিএস নিউজের

নিহতরা হলেন- লান্টানা বিমানবন্দরের ফ্লাইট প্রশিক্ষক র‌্যালফ নাইট, ভারতীয় তরুণী নিশা সেজওয়াল (১৯), জর্জ স্যাঞ্চেজ ২২) ও কার্লোস আলফ্রেডো স্কারপটি (২২)।

কর্তৃপক্ষ বলছে, মঙ্গলবার দুপুরে তিনজনের লাশ এবং বুধবার সকালে একটি লাশ উদ্ধার করা হয়।

এদিকে বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে পুলিশ বলেছে, র‌্যালফ নাইট সাব-কন্ট্রাক্টে একজন ফ্লাইট পরিদর্শক হিসেবে এফএএ নামে একটি বিমান সংস্থায় কাজ করছিলেন। সেখানে তিনি একজন বিমান পরিবহনের পাইলট এবং ফ্লাইট প্রশিক্ষক হিসেবে সনদপ্রাপ্ত বলে দেখিয়েছেন।

সিবিএস মিয়ামির এক প্রতিবেদনে বলেছে, বিমান দুটি মিয়ামি বিমানবন্দরে ডিন ইন্টারন্যাশনাল নামে একটি প্রশিক্ষণ স্কুলের।

পুলিশ জানিয়েছে, একই সংস্থার ওই বিমান দুটিতে চালকের প্রশিক্ষণ দেয়া হচ্ছিল। ২০১৭ সালের সেপ্টেম্বরে ভারতীয় তরুণী নিশা ওই প্রশিক্ষণ কেন্দ্রে যোগ দেন। দুটি বিমানে মোট চারজন ছিলেন। তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। অপরজনেরও মৃত্যু হয়েছে বলে আশঙ্কা। এখনও তার খোঁজ মেলেনি। আবহাওয়া খারাপ থাকায় এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ধারণা।

ফ্লোরিডার এক বাসিন্দা ড্যানিয়েল মিরালেস জানান, ভরদুপুরে খালে মাছ ধরছিলেন তিনি। আচমকা বিকট আওয়াজ শোনে আকাশে তাকিয়ে দেখেন দুটি আগুনের গোলা। মুখোমুখি সংঘর্ষে দুটি বিমানে আগুন লেগেছে। গলগল করে বেরোচ্ছে কালো ধোঁয়া। আকাশ থেকে ঘুরে ঘুরে নামছে বিমানের জ্বলন্ত অংশ। কয়েক মিনিটের মধ্যেই বিমান দুটির ধ্বংসাবশেষ আছড়ে পড়ে মাটিতে। একটি জলাভূমিতে ভেঙে পড়ে ছোট বিমান দুটি।

© Copyright 2014-2018, All Rights Reserved ||| Powered By AnyNews24.Com || Developer By Abir-Group

%d bloggers like this:
www.scriptsell.net