Image result for লাইসেন্স দেখাতে না পারায় পুলিশের গাড়িও আটকে দিল শিক্ষার্থীরা

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় চতুর্থ দিনের মতো রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

বুধবার (০১ আগস্ট) সকাল থেকেই ইউনিফর্ম গায়ে ক্লাস বর্জন করে তারা মূল সড়কগুলোতে জড়ো হতে থাকে। তারা বিভিন্ন গাড়ির লাইসেন্স পরীক্ষা করে।

রাজধানীর ফার্মগেট, উত্তরা ও সাইন্স ল্যাবরেটরি এলাকায় রাস্তা বন্ধ করে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। এছাড়া যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভারের পূর্বপাশেও অবস্থান নিয়ে বিক্ষোভ করছে ছাত্ররা।

এসময় ফার্মগেট থেকে ছেড়ে আসা বিভিন্ন গাড়ির লাইসেন্স পরীক্ষা করে। লাইসেন্স না থাকায় চালকদের গাড়ির চাবি নিয়ে নেন তারা। ছাত্ররা বলেন, যাদের লাইসেন্স পাওয়ার যোগ্যতা নাই, তাদের লাইসেন্স নিয়ে নেয়া হোক।

বেলা সাড়ে ১২টার দিকে ধানমণ্ডিতে হারুণ আই হসপিটালের সামনে পুলিশের পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের একটি গাড়িও শিক্ষার্থীদের লাইসেন্স পরীক্ষায় আটকে যায়।

পিঠে স্কুলব্যাগ নিয়ে পুলিশের ওই পিকআপের পথ আগলে থাকা ইউনিফর্ম পরিহিত এক শিক্ষার্থী জানায়, তারা লাইসেন্স দেখতে চেয়েছিল, কিন্তু পুলিশের গাড়ির চালক তা দেখাতে পারেনি। এ গাড়ি তারা যেতে দেবে না।

ওই গাড়ির চালকের আসনে থাকা পুলিশ কনস্টেবল অরবিন্দ সমাদ্দার এক প্রশ্নের জবাবে বলেন, “আমরা সরকারি চাকরি করি। লাইসেন্স না দেখে তো আর চাকরি দেয়নি।”

তাহলে লাইসেন্স দেখাতে পারেননি কেন জানতে চাইলে তিনি বলেন, “সরকারি গাড়ি, আমাদের গাড়িতে করে খাবার নেওয়া হয়। কাজের সময় আমরা লাইসেন্স নিয়ে বের হই না। কাগজ অফিসে থাকে।”

প্রায় আধা ঘণ্টা ওই জায়গায় আটকে থাকার পর বাড়তি পুলিশ এসে শিক্ষার্থীদের বুঝিয়ে ওই পিকআপটি ছাড়িয়ে নিয়ে যায়।

এদিকে দুপুর ২টার দিকে শাহবাগ থেকে উল্টো পথ দিয়ে গাড়ি নিয়ে বাংলা মোটরের দিকে আসা পুলিশের অন্য একটি ভ্যান ফিরিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা।

জানা যায়, পুলিশ সদস্যদের নিয়ে একটি ভ্যান শাহবাগ থেকে বাংলা মোটরের দিকে উল্টো পথে আসছিল। এসময় সেখানে থাকা আন্দোলনরত শিক্ষার্থীরা পুলিশ ভ্যানটিকে আবার উল্টোপথে ফেরত পাঠিয়ে দেন। এসময় উল্টো পথে আসা বিভিন্ন গাড়ি, মোটরসাইকেল অন্যান্য যানবাহনও আটকে ফেরত পাঠিয়ে দেন তারা।

একই এলাকায় কিশোরগঞ্জ জেলা পুলিশের একটা গাড়ি আটক করেছিলেন শিক্ষার্থীরা। পরে পুলিশ দুঃখ প্রকাশ করায় গাড়িটি ছেড়ে দিয়েছেন তারা। এই চালকের সঙ্গে লাইসেন্সের কোনও কাগজ ছিল না।

© Copyright 2014-2018, All Rights Reserved ||| Powered By AnyNews24.Com || Developer By Abir-Group

%d bloggers like this:
www.scriptsell.net