নেইমারের দলে নেই রোনাল্ডো
নেইমারের দলে নেই রোনাল্ডো

ব্রাজিলের সাও পাওলোতে একটি টুর্নামেন্ট আয়োজন করেছেন নেইমার। ছোট পরিসরের যে টুর্নামেন্টটি আসলে ফাইভ-এ-সাইড (প্রতি দলে পাঁচজন খেলোয়াড়) টুর্নামেন্ট। আসরের নাম ‘নেইমার জুনিয়র ফাইভ’। যেহেতু নিজেই আয়োজক, স্বভাবতই ব্রাজিলীয় সুপারস্টার খেলা দেখতে উপস্থিত ছিলেন। সঙ্গে ছিলেন জাতীয় দলের সতীর্থ দানি আলভেস।

ফাইভ-এ-সাইড টুর্নামেন্ট, নেইমারকে কাছে পেয়ে মজার একটি প্রশ্ন ছুড়ে দিতে ভুল করেনি ফুটবল কমিউনিটি ‘৪৩৩’। পিএসজি তারকার কাছে তারা জানতে চেয়েছিল, যদি তিনি নিজে একটি ফাইভ-এ-সাইড দল বানান, তবে তার সঙ্গে বাকি চারজন খেলোয়াড় কারা হবেন? এমন প্রশ্নে নেইমারের উত্তর ছিল, ‘নিজের সঙ্গে আমি মেসি, দানি আলভেস, থিয়াগো সিলভা আর গ্যাব্রিয়েল জেসুসকে রাখব।’

আলভেস, সিলভা, জেসুস- এ তিনজন নেইমারের স্বদেশি, তাদের প্রতি তো আলাদা টান থাকবেই। বোঝা গেল, দেশের বাইরে আর্জেন্টাইন সুপারস্টার ও সাবেক বার্সেলোনা সতীর্থ লিওনেল মেসিকে ভীষণ পছন্দ করেন নেইমার। তবে সময়ের আরেক সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নাম মুখে আনেননি ব্রাজিল তারকা। এর আগেও অনেকবার মেসি-রোনাল্ডো বিতর্কে মেসিকেই এগিয়ে রেখেছেন নেইমার।

গতির রাজা রোনাল্ডো

রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের তরুণ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের দুরন্ত গতি চমকে দিয়েছিল সবাইকে। অনেকে তাকে স্প্রিন্ট কিংবদন্তি উসাইন বোল্টের সঙ্গেও তুলনা করেছেন। কিন্তু নতুন এক পরিসংখ্যান বলছে, বিশ্বকাপে এমবাপ্পের চেয়েও বেশি গতিতে ছুটেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো! পর্তুগাল অধিনায়কই ফুটবলে সত্যিকারের গতির রাজা। বিন স্পোর্টস তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, বিশ্বকাপে ঘণ্টায় রোনাল্ডোর গতি ছিল ৩৩.৯৮ কিলোমিটার। তিনিই বিশ্বকাপের সবচেয়ে গতিময় খেলোয়াড়। বিশ্বকাপের পর রোনাল্ডো রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন। তাকে দলে টানতে ১০৫ মিলিয়ন ইউরো গুনতে হয়েছে জুভেন্টাসকে। চুক্তিটা ২০২২ সাল পর্যন্ত। এই চার বছরে আনুষঙ্গিক সুযোগ-সুবিধাসহ বছরে ৩০ মিলিয়ন ইউরো করে বেতন পাবেন রোনাল্ডো। জুভেন্টাসে তার স্বাস্থ্য পরীক্ষায় দেখা যায়, বয়স ৩৩ হলেও শারীরিকভাবে ২০ বছরের তরুণের মতোই ফিট রোনাল্ডো। তার বয়সী খেলোয়াড়দের শরীরে মেদের স্বাভাবিক পরিমাণ দশ শতাংশের কাছাকাছি থাকে। কিন্তু রোনাল্ডোর সেটি সাত শতাংশ! নিয়ন্ত্রিত খাদ্যাভ্যাস, অনুশীলন ও জিমের মাধ্যমে নিজেকে তিনি এমন সুপারফিট রেখেছেন।

© Copyright 2014-2018, All Rights Reserved ||| Powered By AnyNews24.Com || Developer By Abir-Group

%d bloggers like this:
www.scriptsell.net