'রাত ৮টার পর বাসার বাইরে থাকবে না কোনো কিশোর'

মাদক, সন্ত্রাস এবং অন্যান্য অপরাধ থেকে বিরত রাখতে রাত আটটার পর কোনো কিশোর-কিশোরী বাসার বাইরে যেন না থাকতে পারে তা নিশ্চিত করতে করিমগঞ্জ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম সোপান। 

আজ রবিবার দুপুরে কিশোরগঞ্জের করিমগঞ্জে কমিউনিটি পুলিশিং ও ওপেন হাউজ- ডে উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতার সময় তিনি এ নির্দেশ দেন। 

এসময় তিনি বলেন, সন্তানরা কী করছে, তারা কাদের সঙ্গে মেলামেশা করছে-এসব খবর অভিভাবদের নিতে হবে। মানুষ তার সম্পদ রক্ষায় যেভাবে তৎপর ও সক্রিয় থাকে, তাদের সবচেয়ে বড় সম্পদ সন্তানদেরও ঠিক একইভাবে আগলে রাখতে হবে। এ কাজটি করতে ব্যর্থ হলে এর দায়-দায়িত্বও অভিভাবকদের নিতে হবে। কাজেই রাত আট টার পর কোনো কিশোরকে রাস্তাঘাটে পাওয়া গেলে প্রয়োজনে তাদের আটক করতে হবে। একই সঙ্গে অভিভাবকদের থানায় তলব করে সঠিক ব্যাখ্যা চাওয়া হবে। এমনটি আর হবে না, এমন মুচলেকা দিয়ে তাদের সন্তানদের বাসায় নিয়ে যেতে হবে।

করিমগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মমিনুল ইসলাম।

এতে জনপ্রতিনিধি, শিক্ষক, বিভিন্ন শ্রেণীপেশার লোকজন ও সমাজের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। 

সভায় বক্তারা বলেন, কমিউনিটি পুলিশিং একটি ভাল আইডিয়া। কিন্তু সমস্যা হলো কমিউনিটি পুলিশিং কমিটিগুলো সক্রিয় না। এগুলো সক্রিয় করা গেলে সমাজের অনেক অপরাধমূলক সমস্যা কমে যাবে। কেবল পুলিশ ও শাস্তির ভয় দেখিয়ে সব সমস্যার সমাধান সম্ভব না। এজন্য সমাজকেও পুলিশিংয়ের দায়িত্ব নিতে হবে। সচেতন করতে হবে মানুষকে। তবেই দেশের উন্নয়ন টেকসই হবে, দেশ সামগ্রিকভাবে এগিয়ে যাবে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন সুলতানা, করিমগঞ্জ পৌরসভার মেয়র মো. আব্দুল কাইয়ুম, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির আহ্বায়ক কামরুল ইসলাম চৌধুরী মামুন, সহকারী পুলিশ সুপার (করিমগঞ্জ সার্কেল) মাহবুবুল হক সজিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জয়নাল আবেদিন, মুক্তিযোদ্ধা মো. ইকবাল, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হান্নান মোল্লা, নারী ভাইস চেয়ারম্যান আসমা বেগম ও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ। মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন ইবনে আব্দুল্লাহ শাহজাহান।

© Copyright 2014-2018, All Rights Reserved ||| Powered By AnyNews24.Com || Developer By Abir-Group

%d bloggers like this:
www.scriptsell.net