'ভারতীয় সিনেমাকে শুধু সালমানের ছবি দিয়েই মনে রাখা উচিত নয়'

২০০ বছর পরও ভারতীয় সিনেমাকে শুধুমাত্র সালমান খানের ছবি দিয়ে মনে রাখা উচিত হবে না। চারদশকের বেশি সময় ধরে সিনেমাজগতের সঙ্গে যুক্ত থাকার পর এমনটাই মনে করছেন নাসিরুদ্দিন শাহ। কারণ, তাঁর মতে সিনেমা সময়ের প্রতিনিধিত্ব করছে।

এক সাক্ষাৎকারে নাসিরুদ্দিন শাহ বলেন, আমি মনে করি না যে সিনেমা সমাজ পরিবর্তন করতে পারবে বা কোনও বিপ্লব আনতে পারবে। আমি দৃঢ়ভাবে বলতেও পারি না যে সিনেমা শিক্ষার মাধ্যম। তথ্যচিত্রগুলি শিক্ষামূলক হতে পারে, তবে ফিচার ফিল্ম কোনওভাবেই নয়। মানুষ এগুলি (ফিচার ফিল্ম) দেখবে এবং ভুলেও যাবে। একটি গুরুত্বপূর্ণ কাজ শুধুমাত্র সিনেমা করতে পারে, সেটা হল সময়ের রেকর্ড রাখা।

আর এই কারণেই ‘আ ওয়েডনেসডে’-র মতো ছবিকে বেছে নিয়েছিলেন নাসিরুদ্দিন শাহ। তিনি আরও বলেন, এই সব ছবিতে কাজ করাকে আমি নিজের কর্তব্য হিসেবে মনে করি। আমার প্রত্যেকটা গুরুত্বপূর্ণ কাজ সময়ের প্রতিনিধি। সিনেমা সারভাইভ করবে। ২০০ বছর পরও এই ছবিগুলি দেখা হবে। মানুষের জানা উচিত ২০১৮-র ভারত কেমন ছিল। 

২০০ বছর পর শুধুমাত্র সালমান খানের ছবি দেখেই সবটা বিচার করা উচিত হবে না। ভারত এমনটা নয়। পরবর্তী প্রজন্মের জন্য সিনেমা। এমনকী নাসিরুদ্দিনের মতে নতুনদের সুযোগ দেওয়াটাও উচিত।

© Copyright 2014-2018, All Rights Reserved ||| Powered By AnyNews24.Com || Developer By Abir-Group

%d bloggers like this:
www.scriptsell.net