শিক্ষা

কোচিংয়ে যেতে পারবে না ১৬ বছরের কম বয়সী শিক্ষার্থীরা

কোচিংয়ে যেতে পারবে না ১৬ বছরের কম বয়সী শিক্ষার্থীরা

কোচিং সেন্টারগুলোর জন্য নতুন নির্দেশনা জারি করেছে ভারতের শিক্ষা মন্ত্রণালয়। ১৬ বছরের কম বয়সী শিক্ষার্থীদের ভর্তি নিতে পারবে না কোনো কোচিং সেন্টার।

বুধবার জারি করা এ নির্দেশনা অনুযায়ী, শুধুমাত্র মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষায় সফলভাবে পাস করার পরই কোচিংয়ে ভর্তি হতে পারবে শিক্ষার্থীরা। ১৬ বছরের কম বয়সী শিক্ষার্থীরা

নতুন নির্দেশনায় কোচিং ইনস্টিটিউটগুলোকে বিভ্রান্তিকর প্রতিশ্রুতি এবং র‌্যাংক বা ভালো নম্বরের নিশ্চয়তাসহ বিভিন্ন চমকপ্রদ অফার না দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। খবর- এনডিটিভি‘র।

একটি আইনি কাঠামোর প্রয়োজনীয়তা মোকাবিলা এবং বৃদ্ধি পাওয়া প্রাইভেট কোচিং সেন্টারগুলোর নিয়ন্ত্রণের জন্য ঐ নির্দেশিকা তৈরি করা হয়েছে বলে জানিয়েছে দেশটির শিক্ষা মন্ত্রণালয়।

নির্দেশনায় কোচিংয়ে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে কিছু শর্তও দেওয়া হয়েছে।

এতে বলা হয়, কোচিং সেন্টারে যাদের শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হবে তাদের অবশ্যই গ্র্যাজুয়েশন সম্পন্ন হতে হবে। বিভ্রান্তিকর প্রতিশ্রতি এবং ভালো নাম্বার পাইয়ে দেওয়ার নিশ্চয়তা দেওয়া যাবে না, ১৬ বছর কম বয়সী কাউকে ভর্তি করানো যাবে না এবং পর্যাপ্ত সুযোগ-সুবিধা ও আসনের ব্যবস্থা করতে হবে।

Show More
এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button