স্পোর্টস আপডেট ডেস্ক- ক্রিকেটবিশ্বে বাংলাদেশের নাম যতবার আসে, ততবারই সামনে চলে আসে আমিনুল ইসলাম বুলবুলের নাম। মিষ্টি হাসির সেই মানুষটি যেন বাংলাদেশ ক্রিকেটের প্রতিচ্ছবি। যাঁদের হাত ধরে বাংলাদেশের ক্রিকেট আজ এই পর্যায়ে এসেছে, তাঁদের মধ্যে তিনিও একজন।

দেশের ক্রিকেটের একটি অধ্যায়ের নাম বুলবুল। আইসিসির সদস্য রাষ্ট্র থেকে ক্রিকেটের অন্যতম পরাশক্তি হয়ে ওঠার অন্যতম কারিগরও কিন্তু সাবেক বাংলাদেশ ক্রিকেট দলের এই অধিনায়ক।

কিন্তু বাংলাদেশ ক্রিকেটের দুর্ভাগ্য হলেও সত্যি দেশের এই ক্রিকেট নক্ষত্রের ছেলে খেলছে অস্ট্রেলিয়া ক্রিকেটে। এমনকি অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৫ দলের হয়ে বিশ্বকাপও খেলবেন বুলবুলের ছেলে মাহদি ইসলাম।

বাংলাদেশ ক্রিকেটের জন্য বড় দুর্ভাগ্য বুলবুলের মতো ক্রিকেট প্রতিভাকে নিজেদের কাজে না লাগাতে পারা। বাংলাদেশ ক্রিকেট থেকে অনাদর পেয়েই পাড়ি জমিয়েছিলেন দেশের বাইরে। কাজ করছেন বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির ডেভেলপমেন্ট অফিসার হিসেবে। কাজ করছেন ‘নন-ক্রিকেটিয়’ দেশগুলোর ক্রিকেটের উন্নয়নে।

বাংলাদেশ ক্রিকেটে মূল্যায়ন না পেলেও প্রতিভা যেমন থেমে থাকেনি বুলবুলের ক্ষেত্রে, তেমনি তার ছেলে মাহদির ক্ষেত্রেও। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান বুলবুলের ছোট ছেলে মাহদি ইসলাম অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৫ দলে জায়গা পেয়েছেন।

এই দলের হয়ে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে (২৬ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর) বিশ্ব কিশোর অনূর্ধ্ব-১৫ ইনডোর চ্যাম্পিয়নশিপ খেলবেন তিনি।

বাবা বুলবুলের মতোই অলরাউন্ডার মাহদিও। ব্যাটিংয়ের পাশাপাশি মিডিয়াম পেস বোলিং করেন। অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্য দলের হয়ে নিয়মিত খেলেন তিনি।

© Copyright 2014-2018, All Rights Reserved ||| Powered By AnyNews24.Com || Developer By Abir-Group

%d bloggers like this:
www.scriptsell.net