নিউমার্কেটে বহুদিন কাজ করেছি, এই শহর আমার খুবই প্রিয়: অক্ষয়

Image result for নিউমার্কেটে বহুদিন কাজ করেছি, এই শহর আমার খুবই প্রিয়: অক্ষয়

বলিউডের জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার কাজ করেছন কলকাতায়। কিন্তু করা হয়নি কোন বাঙলা সিনেমা। এবারই প্রথম কোন বাঙলা সিনেমায় কাজ করেছেন এই বলি অভিনেতা। ছবিটির নাম ‘গোল্ড’। ছবিতে বাঙালিবাবু হিসাবে দেখা যাবে অক্ষয় কুমারকে। তার বাঙালি মিষ্টি বৌ এর চরিত্রে অভিনয় করছেন মৌনি রায়। এই ছবির প্রমোশনে কলকাতায় এসেছিলেন অক্ষয় কুমার। সেখানে এসে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। কলকাতার একটি গনমাধ্যমের একটি সাক্ষাৎকার পাঠকদের জন্য তুলে ধরা হলো।

Image result for নিউমার্কেটে বহুদিন কাজ করেছি, এই শহর আমার খুবই প্রিয়: অক্ষয়

কলকাতা এসে কেমন লেগেছে?

জানালেন, এক সময় নিউমার্কেটে বহুদিন কাজ করেছি। তাই এই শহর আমার খুব প্রিয়। বারবার আসতে ভালো লাগে এখানে।

বাঙালিবাবু হিসাবে নিজেকে কেমন লাগল?

বাঙালিদের ভাষা খুবই মিষ্টি ,আর আগে যখন নিউমার্কেটে কাজ করতাম তখন অল্প অল্প বাংলা জানতাম। এখন পারি না। তবে এই প্রথম বাংলা গানে নিজেকে দেখে আরও বেশি ভালো লাগছে।

Image result for নিউমার্কেটে বহুদিন কাজ করেছি, এই শহর আমার খুবই প্রিয়: অক্ষয়

বাঙালি বৌ কেমন ছিল?

বাঙালিদের ভাষা অর্থাত্‍ বাংলা ভাষা আমার ভালোই লেগেছে। যখন এই গানটা শুনলাম সেটা আরও ভালো লাগলো। তাই বাঙালি বৌ (মৌনি)-র সঙ্গে অভিনয় করেও বেশ ভালোই লেগেছে।

আপনার গোল্ড মোমেন্ট?

ছোটবেলায় কাটানো সময়গুলো গোল্ড মোমেন্ট ছিল। এছাড়াও প্রত্যেকটা ছবিতে যখন কাজ করি নানা অভিজ্ঞতা হয়, সেগুলো গোল্ড মোমেন্ট।

এক সময় তপন দাস ভারতীয় হকিতে স্বর্ণযুগ নিয়ে এসেছিলেন। বলা বাহুল্য, দু’মিনিট আঠারো সেকেন্ডের ‘গোল্ড’-এর ট্রেলারে ফের নিজের জাত চিনিয়েছেন অক্ষয় কুমার। এই সিনেমায় দেশের জন্য তপন দাসের অবদান বিস্মিত করবে মুভি লাভারদের।

Image result for নিউমার্কেটে বহুদিন কাজ করেছি, এই শহর আমার খুবই প্রিয়: অক্ষয়

ভারতীয় হকিতে স্বর্ণযুগ এনেছিলেন তপন দাস। তাঁরই অবদান নিয়ে তৈরি হয়েছে এই ছবি। স্বাধীন ভারতের হয়ে অলিম্পিকে সোনা জেতার স্বপ্ন দীর্ঘ ১২ বছর ধরে দেখেছিলেন তপন দাস। অবশেষে ১৯৪৮ সালে তাঁর সেই স্বপ্ন পূরণ হয়। সেই সত্য ঘটনা অবলম্বনেই এই ছবি ‘গোল্ড’। ছবিতে তপন দাসের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। ছবিটি নিয়ে বেশ উত্‍সাহিত দর্শকমহলও। টিজার মুক্তি পেতেই ভাইরাল হয়ে গিয়েছিল সেই ভিডিও।

ভিউজ ছাড়িয়ে যায় ২ লক্ষের উপর। এই ছবিতে অক্ষয় কুমারের বিপরীতে ডেবিউ করছেন টেলিভিশন হটি মৌনি রায়। মৌনি অক্ষয় কুমারের অর্থাত্‍ তপন দাসের স্ত্রী-র চরিত্রে অভিনয় করেছেন। নামেই বোঝা যাচ্ছে সিনেমায় বাঙালিয়ানাটা থাকছে। উপরন্তু বাংলায় বলা একটি ডায়লগের দৃশ্যও রয়েছে ট্রেলারে। বিগত কয়েক বছর ধরে অক্ষয় কুমার এমন কিছু ছবি বানিয়েছেন, যে ছবির বক্স অফিসে ৩০০ কোটির ব্যবসা করার দরকার হয় না। সিনেমা হল হাউজফুল হতেও লাগে না।

ছবি দেখলে মনে দাগ কাটতে বাধ্য তা বলা যেতেই পারে, তাঁর ছবির মাধ্যমে এক সামাজিক শিক্ষার বিশাল জায়গা তৈরি হয়েছে বলিউডে। যেমন ‘প্যাডম্যান’, ‘টয়লেট-এক প্রেম কথা’ মুক্তি পাওয়ার পর থেকেই অক্ষয়ের প্রশংসায় পঞ্চমুখ ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে দর্শকমহল।

এই সিনেমায় তপন দাসের চরিত্রে অক্ষয় কেবল অভিনয় করেননি। ট্রেলার দেখলেই বোঝা যায়, একেবারে তপন দাসের চরিত্রে ঢুকে তপন হিসেবে জেগে উঠেছেন তিনি। যেখানে অক্ষয়ের বন্দে মাতরম উচ্চারণ গায়ে কাঁটা ধরাবে দর্শকের।

১৫ অাগস্ট মুক্তি পাবে ছবিটি। ছবির পরিচালনায় রয়েছেন রীমা কাগতি। এক্সেল এন্টারটেইনমেন্টের ব্যানারে তৈরি হয়েছে ‘গোল্ড’। রিতেশ সিধওয়ানি এবং ফারহান আখতার রয়েছেন প্রযোজনায়। ছবিতে অক্ষয় কুমার এবং মৌনি রায়ের পাশাপাশি রয়েছেন কুণাল কাপুর, অমিত সাধ, বিনিত কুমার সিং, সানি কৌশাল।

READ  সালমান খানের বিয়ে ২৭ ডিসেম্বর!

Leave a Reply

%d bloggers like this: