দিলীপ কুমার

হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার মাত্র এক মাসের মাথায় বলিউডের বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার আবার গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। ফুসফুসে সংক্রমণ ও নিউমোনিয়াসহ বিভিন্ন ধরনের বার্ধক্যজনিত রোগে ভুগছেন তিনি। আপাতত বাড়িতেই শুরু হয়েছে তার চিকিৎসা। পারিবারিক সূত্রে জানা গেছে, দিলীপ কুমার কয়েক দিন ধরে জ্বরেও ভুগছেন। স্বাভাবিকভাবে খাবার খেতে পারছেন না।

দিলীপ কুমারের চিকিৎসক জানিয়েছেন, মুখ দিয়ে খাবার খাওয়ানো তো দূরের কথা, এখন তাকে পানি পর্যন্ত খাওয়ানো সম্ভব হচ্ছে না। তাই নলের সাহায্যে তাকে খাবার দেয়া হচ্ছে। তার ঠোঁট শুকিয়ে গেলে বরফের টুকরো ঘষার পরামর্শ দিয়েছেন চিকিৎসক। মুখ দিয়ে খাবার বা পানি দেয়া হলে তা ফুসফুসে গিয়ে জমা হচ্ছে। আর এর জন্য বলিউডের এ প্রবীণ অভিনেতাকে ওষুধের ওপর নির্ভর থাকতে হচ্ছে। দিলীপ কুমারকে প্রয়োজনীয় সেবা অব্যাহত রাখার জন্য বাসায় দু’জন নার্স নিয়োগ দেয়া হয়েছে। এ দুই নার্স সব সময় তার পাশে আছেন। কিছুদিন আগে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে দিলীপ কুমার মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি হন। কয়েক দিন আইসিইউতে রাখার পর তাকে বাসায় যাওয়ার অনুমতি দেয়া হয়।

দিলীপ কুমারের শারীরিক অসুস্থতা নিয়ে তার স্ত্রী সায়েরা বানু সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন। বলিউডের এ বরেণ্য অভিনেত্রী তার স্বামীর পাশেই আছেন। সম্প্রতি পরিচালক সুভাষ ঘাই বলেছেন, দিলীপ সাহেবকে এ অবস্থায় দেখে অত্যন্ত কষ্ট পাচ্ছি। হিন্দি ছবির জগতে অন্যতম উজ্জ্বল নক্ষত্রের নাম দিলীপ কুমার। তিনি ১৯৪৪ সালে ‘জোয়ার ভাটা’ ছবির মাধ্যমে হিন্দি চলচ্চিত্র জগতে পা রাখেন। তাকে ১৯৯৪ সালে দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত করা হয়েছিল। ২০১৫ সালে পদ্মবিভূষণ সম্মানে ভূষিত করা হয় কিংবদন্তি এ অভিনেতাকে। ডিসেম্বরেই দিলীপ কুমার পা দিয়েছেন ৯৫-এ।

© Copyright 2014-2018, All Rights Reserved ||| Powered By AnyNews24.Com || Developer By Abir-Group

%d bloggers like this:
www.scriptsell.net