দুর্নীতি দমন কমিশন (দুদক) দিনাজপুরের বড়পুকুরিয়ায় বিদ্যুৎ কেন্দ্রের কয়লা দুর্নীতির ঘটনায় কোল মাইনিং কোম্পানির চার কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে।

তারা হলেন- কোল মাইনিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এমডি প্রকৌশলী হাবিব উদ্দিন আহম্মদ, মহাব্যবস্থাপক (মাইন অপারেশন) আবু তাহের মো. নুর-উজ-জামান চৌধুরী, কোম্পানি সচিব মো. আবুল কাশেম প্রধানীয়া ও উপ-মহাব্যবস্থাপক (স্টোর বিভাগ) এ কে এম খালেদুল ইসলাম।

ক্ষমতার অপব্যবহার, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে এক লাখ ১৬ হাজার টন কয়লা খোলা বাজারে বিক্রি করে ২০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠায় দুদক তাদের বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা দিয়েছে।

দুদক বলছে, গণমাধ্যমে ১ লাখ ১৬ হাজার টন কয়লা উধাও হয়ে যাওয়ার খবরে তোলপাড় শুরু হয়। পরে দুদক এই দুর্নীতির অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়। এজন্য দুদকের পক্ষ থেকে একটি কমিঠি গঠন করা হয়। দুদকের পরিচালক মো শামসুল আলমকে প্রধান করে সহকারী পরিচালক এ এস এম সাজ্জাদ হোসেন এবং সহকারী পরিচালক এ এস এম তাজুল ইসলামকে নিয়ে তিন সদস্য বিশিষ্ট একটি অনুসন্ধান কমিঠি করা হয়।

কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে নথিপত্র পর্যালোচনা করে কয়লা দুর্নীতির সতত্য পায়। এর পরেই কমিটির প্রধান মো শামসুল আলম ওই চার কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা দেন।

© Copyright 2014-2018, All Rights Reserved ||| Powered By AnyNews24.Com || Developer By Abir-Group

%d bloggers like this:
www.scriptsell.net