আমির খসরুর সঙ্গে ফোনালাপকারী সেই নওমি আটক

Image result for আমির খসরুর সঙ্গে ফোনালাপকারী সেই নওমি আটক

রাজধানীতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে মুঠোফোনে কথোপকথনকারী মিলহানুর রহমান নওমিকে আটক করা হয়েছে।

রবিবার (৫ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে কুমিল্লার বড়ুরার পুকুর পাড় এলাকা থেকে তাকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।

নওমি কুমিল্লা সিটি কর্পোরেশনের ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সিদ্দিকুর রহমান সুরোজের ছেলে। তার পরিবারের দাবি, আজ সকালে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একদল সদস্য তাকে তুলে নিয়ে গেছে।

এর আগে শনিবার দুপুরে আমীর খসরু সঙ্গে নওমি নামের ওই যুবকের ফোনালাপের একটি অডিও রেকর্ড ছড়িয়ে পড়ে।

এই রেকর্ডে আমির খসরুর কণ্ঠে বলা হচ্ছিল, এই আন্দোলনে দুই, চারশ পাঁচশ মানুষ যেন নেমে যায়। আর দেরি করলে আন্দোলন ডাই ডাউন (কমে যাবে) বলেও সতর্ক করা হয়। নওমি জানান, তিনি এই ব্যবস্থা করছেন, সবার সঙ্গে যোগাযোগ করছেন।

আমির খসরু এই কথোপকথনের কথা অস্বীকার করেছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও সংবাদ সম্মেলন করে এই অভিযোগ অস্বীকার করেছেন। তবে কুমিল্লা পুলিশ নওমিকে শনাক্ত করে তাকে গ্রেপ্তারের চেষ্টা শুরু করে।

এই ঘটনার পর ফোনালাপের ঘটনায় আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে চট্টগ্রামে মামলা হয়েছে।

নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর শনিবার রাত সাড়ে ১১টার দিকে নগরের কোতোয়ালি থানায় এ মামলা করেন।


Leave a Reply

%d bloggers like this: