অমিতাভ শ্বেতা
ভিডিওটিতে মেয়ের সঙ্গে অমিতাভ বচ্চন

ক্যামেরা জগতে মেয়ের সঙ্গে প্রথম একটি বিজ্ঞাপন দেখা হয়েছিল বলিউডের সুপারস্টার অমিতাভ বচ্চনের। কিন্তু প্রথম দেখাতেই হোঁচট খেতে হয়েছে বিগ বসের। ব্যাংক কর্মীদের হেয় করার অভিযোগের প্রেক্ষিতেই সেই ভিডিওটি (বিজ্ঞাপন) প্রত্যাহার করা হচ্ছে।

অমিতাভ-শ্বেতার বিজ্ঞাপন নিয়ে আপত্তি তুলেছে ব্যাংক কর্মীদের সংগঠন। অবিলম্বে ব্যবস্থা না নেয়া হলে আইনি পদক্ষেপ নেয়ার হুশিয়ারিও দেয়া হয়েছিল।

ফলে চাপের মুখে পিছু হটেছে বিজ্ঞাপনদ্বাতা জুয়েলারি নার্মাতা প্রতিষ্ঠান কল্যাণ। বিজ্ঞাপনটির জন্য তারা প্রকাশ্যে ক্ষমা চেয়েছে। পাশাপাশি বিজ্ঞাপনের ভিডিওটি যেসব মাধ্যমে ছড়িয়ে পড়েছে সেগুলোও সরিয়ে নেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ভারতের জুয়েলারি প্রস্তুতকারক ওই প্রতিষ্ঠানটির সঙ্গে বচ্চন পরিবারের দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। তাদের বিজ্ঞাপনে প্রায়ই দেখা যায় বচ্চন-জয়াকে। এবারই প্রথম অমিতাভের সঙ্গী হয়েছিলেন মেয়ে শ্বেতা।

বিজ্ঞাপনে এক মধ্যবিত্ত পরিবারের বৃদ্ধ হিসেবে দেখানো হয়েছে অমিতাভকে। যার পেনশন অ্যাকাউন্টে ভুল করে বেশি টাকা চলে গিয়েছিল। সে টাকা ফেরত দিতে গেলে ব্যাংক ম্যানেজার হেসে বলছেন, রেখেই দিন।

এই দৃশ্য নিয়ে আপত্তি করেন ব্যাংক কর্মীরা। তাদের মতে, কোনো ব্যাংক ম্যানেজারই এভাবে বলতে পারেন না। কারণ এতে ব্যাংকের নিয়ম ভঙ্গ হয়। এর মাধ্যমে ব্যাংক কর্মীদের নিতান্ত অবমাননাকর উপায়ে উপস্থাপন করা হয়েছে বলে দাবি ব্যাংকারদের।

ওই বিজ্ঞাপনটির প্রতিবাদে ভারতের ব্যাংক ইউনিয়ন কনফেডারেশনের প্রায় সাড়ে তিন লাখ সদস্য ওই জুয়েলারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলার হুশিয়ারি দেন। এরপরই সেটি প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠানটি।

© Copyright 2014-2018, All Rights Reserved ||| Powered By AnyNews24.Com || Developer By Abir-Group

%d bloggers like this:
www.scriptsell.net