৩০০ জন যাত্রী নিয়ে সেন্টমার্টিন যাবার পথে আজ ২৫ ডিসেম্বর সোমবার সকাল ১০টার দিকে একটি বালু উত্তোলনকারী জাহাজের সঙ্গে সংঘর্ষ ঘটে কেয়ারী ক্রুজ এন্ড ডাইনের। তবে এই ঘটনায় কোনো পর্যটক হতাহত হয়নি বলে জানা গিয়েছে। 

সেন্টমার্টিনে প্রতিদিন যাতায়াতকারী এই জাহাজটি আজ নাফ নদী দিয়ে যাওয়ার পথে এর স্টিয়ারিং এ সমস্যা দেখা দেয়। আর এই সমস্যা দেখা দেওয়ার পর থেকেই সামনে থাকা অন্যান্য নৌযানগুলোকে সরে যাওয়ার সংকেত দিতে থাকে কেয়ারী ক্রুজ এন্ড ডাইনের মাষ্টার। কিন্তু সামনে থেকে না সরে যাওয়ায় মুখোমুখি সংঘর্ষ ঘটে কেয়ারী ক্রুজ এন্ড ডাইন আর এমভি ছোটতরী লোডড্রেজার-১ এর। এতে করে পর্যটকরা ভয়ে চিৎকার করতে থাকে। আর ড্রেজারে থাকা কর্মচারীরা আরো কয়েকটি ড্রেজার নিয়ে পর্যটকবাহী  কেয়ারী ক্রুজ এন্ড ডাইনকে ঘিরে আটকে রাখে দেড় ঘণ্টা। এই পর্যায়ে শ্রমিকরা কেয়ারী ক্রুজ এন্ড ডাইনে উঠে এসে হামলা করতে চাইলে পুলিশের হস্তক্ষেপে তারা পিছু হটতে বাধ্য হয়। দেড় ঘণ্টা পর কেয়ারী ক্রুজ এন্ড ডাইন আবার সেন্টমার্টিনের পথে রওনা হয়।  

এই পথটি পর্যটকবাহী জাহাজের পথ হওয়া সত্ত্বেও এখানে বেশ কিছু বালু উত্তোলনকারী জাহাজ অবস্থান করছিল। আর এই ঘটনার পর টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস থেকে পর্যটকবাহী জাহাজ চলাচলের রাস্তায় কোনো ড্রেজার চলাচল করার ব্যপারে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। 


গুগল ম্যপে সেন্টমার্টিন