প্যান্ট–স্যুটে ক্যাটরিনা কাইফ ও সোনম কাপুর

প্যান্ট–স্যুটে ক্যাটরিনা কাইফ ও সোনম কাপুরইংরেজরা ২০০ বছর ভারত শাসন করে এই উপমহাদেশ থেকে অনেক কিছুই নিয়ে গেছে। আর যা কিছু দিয়ে গেছে সেই তালিকার প্রথম দিকে থাকবে ক্রিকেট, চা আর? আর…প্যান্ট–স্যুট। বলিউড, নারী তারকা আর প্যান্ট–স্যুট—এই তিন মিলেই প্রতিবেদনটি। ১৯২০ সালে প্রথম বিশ্বযুদ্ধের পর ব্রিটিশ নারীরাও প্যান্ট–স্যুট পরা শুরু করেন। যদিও এই পোশাকের উদ্ভব উত্তর আমেরিকায়, তবে চোখ বন্ধ করে নারীর শরীরে প্যান্ট–স্যুট কল্পনা করতেই যে দুজনের চেহারা ভেসে ওঠে, তাঁরা হলেন রানি দ্বিতীয় এলিজাবেথ আর হিলারি ক্লিনটন।

সে যা-ই হোক, বলিউড এই পোশাককে যে আপন করে নিয়েছে, তা কী আর বলে দিতে হবে! বলিউড তারকাদের এক একজনের প্যান্ট–স্যুটের ডিজাইন দেখলে আপনি নিজেই তা বুঝবেন। যেন ব্রিটিশ অভিজাত প্যান্ট–স্যুটের একেবারে ‘বলিউড ভার্সন’।

চলুন ছবিতেই দেখে নেওয়া যাক প্যান্ট–স্যুটে আকর্ষণীয় কিছু বলিউড তারকাকে। কেননা শাড়ি আর গাউনের পর প্যান্ট–স্যুট এখন বলিউড ফ্যাশনের অন্যতম নির্ধারক।

মালাইকা আরোরা

মালাইকা আরোরা

মাইকা আরোরা ইদানীং সিনেমা বা মডেলিংয়ের চেয়ে ব্যক্তিগত কারণেই আলোচনায় বেশি থাকেন। কিন্তু এসবের মধ্যেও এই উজ্জ্বল লেমন ইয়েলো রঙের প্যান্ট–স্যুট তাঁকে নতুন করে আলোচনায় এনেছে। আর বুক খোলা এই পোশাকের সঙ্গে তাঁর পায়ে ছিল নিয়ন-গোলাপি রঙের হিল, কানে সোনালি রঙের চোখা দুল আর পনিটেইল করে বাঁধা চুল। ব্যস, এটুকুই তাঁকে অভিজাত দেখানোর জন্য যথেষ্ট।

ক্যাটরিনা কাইফ

ক্যাটরিনা কাইফ

ক্যাটরিনা কাইফের এই দারুণ গাঢ় মসলা রঙের প্যান্ট–স্যুট ডিজাইন করেছেন নিখিল থাম্পি। ক্যাটরিনার এই পোশাকের বিশেষত্ব হলো স্যুটের নিচে তিনি একই রঙের, একই কাপড়ের ছোট শার্টের মতো একটা কর্সেট পরেছেন। যেটা পুরো পোশাককেই একটা ভিন্ন মাত্রা দিয়েছে। হাতে ব্রেসলেট, গলায় চেন আর এলোমেলো খোলা চুলে এই লুক জানিয়ে দেয়, কেন তাঁকে ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত টানা তিন বছর এশিয়ার সবচেয়ে আবেদনময়ী নারী নির্বাচন করা হয়েছে।

সোনম কাপুর

সোনম কাপুর

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া সোনম কাপুর ভারতের নামী ফ্যাশন ডিভাও বটে। তাঁর প্রিয় পোশাকের তালিকার একেবারে প্রথম দিকে প্যান্ট–স্যুট থাকবেই। আর তাই তো এ বছর কানের রেড কার্পেটেও তাঁকে দেখা গেছে প্যান্ট–স্যুটে। ছবিতে তাঁকে ‘বাঙ্গি’ রঙের একেবারে অদ্ভুত এক ব্লেজার এবং ব্যাগি স্টাইলের প্যান্টে দেখা যাচ্ছে। এর থেকেও অদ্ভুত হলো এই ব্লেজারের ব্লেল্ট। বেল্টটাকে বেল্ট না বলে অন্য কোনো নাম দেওয়া হলে ভালো হবে। কেননা এটা বেল্টের চেয়ে বেশি কিছু। আর এই বেল্টের থেকেও অদ্ভুত বিষয় হলো এই প্যান্ট–স্যুটের সঙ্গে তাঁর পায়ে শোভা পাচ্ছে নাইকের ফিতাওয়ালা স্নিকার। এই না হলে সোনম!

কারিনা কাপুর খান

কারিনা কাপুর খান

অন্ধকারের মতো গাঢ় নীল রঙের প্যান্ট–স্যুটে কারিনা কাপুর খানকে দেখাচ্ছে একদম ‘গর্জিয়াস’। আর কারিনা ভক্তরা এই প্যান্ট–স্যুটের যে বিষয়টি সবচেয়ে বেশি পছন্দ করেছেন, সেটি হলো স্যুটের মাঝবরাবর কাট। ফ্যাশনবোদ্ধারাও পছন্দ করেছেন এই ডিজাইন।

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোনসবাই যখন একরঙা প্যান্ট–স্যুটে হাজির হয়েছেন, দীপিকা পাড়ুকোন সেখানে ডোরাকাটা প্যান্ট–স্যুটে চমকে দিয়েছেন সবাইকে। প্রায় কোনো অলংকার ছাড়া এই অভিজাত স্যুট আর প্যান্টে হাজির হয়ে ফ্যাশন ডিজাইনারদের নতুন ভাবনার খোরাক জুগিয়েছেন। এই নীল-ঘিয়ে রঙের পোশাকের সঙ্গে উজ্জ্বল কমলা রঙের হাই হিলে দীপিকা বার্তা দিয়েছেন, সবার থেকে আলাদা তিনি।

© Copyright 2014-2018, All Rights Reserved ||| Powered By AnyNews24.Com || Developer By Abir-Group

%d bloggers like this:
www.scriptsell.net